আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রুপগঞ্জে ভুমিদস্যুদের বিরুদ্ধে সোচ্চার এ্যাডঃ তৈমুর , নিরব কাজী মনির ।

নিজস্ব প্রতিবেদক ঃ প্রায় দুই সপ্তাহে আগে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছিলেন রূপগঞ্জের ৮ গ্রামের অসহায় মানুষ। ওই সময় অসহায় ভূমিহীনদের পাশে ছিলেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

১৭টি আবাসন প্রতিষ্ঠান জোর পূর্বক সাধারণ মানুষের জমি দখল করে বালু ভরাট করে যাচ্ছে। এরপর থেকে ওইসব প্রতিষ্ঠানের কর্তারা তৈমূরকে ম্যানেজের চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবার স্মারকলিপি ও মানববন্ধন করলেও ভুমিদস্যূদের জবরদখল বন্ধ হয়নি। ফলে আবারে ১৯ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করেছেন রূপগঞ্জের ৮টি গ্রামবাসী। যেখানে তৈমূর আলম খন্দকার উপস্থিত ছিলেন। ওইসব অসহায় গ্রামবাসীর পক্ষে এসে সংহতি প্রকাশ করে দাড়িয়েছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু।

তবে এদিকে মনোযোগ নেই রুপগঞ্জের আরেক মনোনয়ন প্রত্যাশি জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনিরের। রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়নের ৮টি গ্রামের শত শত পরিবারের জমি জোর করে দখল নিয়ে যাচ্ছে ভূমিদস্যুরা। কিন্তু অসহায় মানুষের পাশে নেই শিল্পপতি কাজী মনিরুজ্জামান মনির। যিনি আগামী জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে এমপি হতে চান। যে কারনে সাধারণ মানুষ বলেছেন তৈমূর আলম শুধু কর্মীবান্ধব নয় তিনি জনগণ বান্ধব নেতা।

১৯ সেপ্টেম্বর মঙ্গলবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়নের কাজলা বিল এলাকার ৩ হাজার বিঘা জমি একাধিক আবাসন প্রকল্প অবৈধ ভাবে দখল করার প্রতিবাদে ও কৃষি জমি রক্ষার দাবিতে ভোলাব ইউনিয়নবাসীর উদ্যোগে মানববন্ধন হয়েছে। দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় কৃষি জমি রক্ষার দাবিতে ওই মানববন্ধনে সেখানকার ভুক্তভোগী কৃষক ও লোকজন উপস্থিত ছিলেন।